সামনে হিংস্র সামনে খড়গ সামনে হায়েনা দানব মানেনি সে বাধা জীবন দিয়ে প্রাচীর হয়েছে মানব।
ভয়াল দিনের সেই ক্ষণগুলো বীর বেশে প্রতিরোধ রক্তের ঋণ থাকে চিরদিন হয় কতোটুকু তার শোধ।
উদার জীবন করেছিলো দান রক্ত রাঙানো প্রতিবাদ তোমার জানিনা আমার বুকে এখনো সেই আঘাত।
কেউ ভুলে যায় কেউ ভুলেনা ত্যাগে তারা মহীয়ান যতদিন যায় সতেজ রক্ত আরো বেশি অম্লান।
কিন্তু তাদের ত্যাগ চলে গেছে বুকে বুকে শুধু লোভ একটি দিন আসবে যাবে শুধু লোক দেখানো ক্ষোভ।
একটু পাওয়ায় ভুলে যাই অমর সজল ইতিহাস তারাও গিয়েছে আমারাও আছি কতোটা ভিন্ন মানুষ।
যারা সেদিন বাঘ হয়েছিলো ভীষণ বাধায় ত্রাসে রক্ত বিহীন রাজপথ আছে তবু বক্ষে বেদনা ভাসে।
তুমি আর আমি অতিত থেকে রক্তে এসেছি ভেসে হয়নি মেটানো রক্তের ঋণ কী যায় তাতে আসে।
নিরস্ত্র যোদ্ধা অস্ত্রের চেয়ে ছিলো যার বেশি তেজ গুলির আওয়াজ ভেদ করেছিলো ত্যাগের মহিমা আওয়াজ।
একুশ এলে ফিরে চলে যাই বায়ান্নতে তাই মনে জমেছে রাতের আঁধার বায়ান্ন ফিরে চাই।
একুশ আসে ফিরে চলে যায় হৃদয়ে একুশ নাই আমার মন বায়ান্নতে একুশকে ফিরে চাই।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
০৮ ফেব্রুয়ারী - ২০১৫
গল্প/কবিতা:
১৮ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।